Phone review

Poco M2 ফোনের ফুল রিভিউ দেখে নিন।

আসসালামু আলাইকুম আশা করি সবাই ভাল আছেন আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে আরো একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম
আমাদের এখন খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে মোবাইল ফোন মোবাইল ফোনের মাধ্যমে অনেক কিছু করতে পারি এবং এটি আমাদের প্রতিনিয়ত জীবনে খুবই গুরুত্বপূর্ণ অনেকেই নানারকম মোবাইল ফোন কিনে থাকি যার যেরকম বাজেট অনুযায়ী আমরা সব সময় চাই যেন আমরা যে ফোনটা কিনি ওই ফোনটি ভালো হয়ে থাকে আপনার যদি আগে থেকে ফোন সম্পর্কে তথ্য জেনে নিন তাহলে ফোন কেনার সময় খুব বেশি ঝামেলা হবে না আপনারা হয়তো অনেকেই নতুন ফোন কিনতে চাচ্ছেন আজকে আমি কম বাজেটের সুন্দর মোবাইল ফোন নিয়ে আলোচনা করবো আশা করি আপনার পছন্দ হতে পারে

আজকে আলোচনা হবে যে ফোনটি নিয়ে


আজকে আমরা আলোচনা করব Xiaomi Poco M2 ফোন নিয়ে। 2018 সালের আগস্ট মাসে poco f2 লঞ্চের মাধ্যমে বাজারে আত্মপ্রকাশ হয়েছিল Xiaomi এর সাব ব্রান্ড Poco.. বর্তমানে এটি একটি স্বাধিন ব্রান্ড। আজকেই এই স্বাধিন ব্রান্ড এর একটি ফোন নিয়ে আলোচনা করবো।

এখন আমরা আমাদের মোবাইল ফোনটিকে সবদিক দিয়ে পারফেক্ট চাই তাই মোবাইল কোম্পানিগুলো নতুন নতুন ফোন আনছে আপনাদের মাঝে তাহলে চলুন ফোনটি রিভিউ দেখে নিন

Body Structure

Dimensions দেখতে গেলে আমরা দেখতে পারবো 163.3 x 77 x 9.1 mm (6.43 x 3.03 x 0.36 in) যা খুবই একটি ভালো সাইজের। আমরা যদি এর বডি ফার্ম টা দেখতে যাই তাহলে চোখে পড়বে Glass front (Gorilla Glass 3), plastic back, plastic farm. আমরা যদি ফোন টি হাতে নেই তাহলে ফোনটি খুব হাল্কা মনে হবে কারন ফোন টির ওজন হলো 198 g (6.98 oz)। তো আমরা বুঝতেই পারছি কেমন হবে ফোনটির বডি স্ট্রাকচার।

Display

আমরা সবাই চাই ভালো এবং বড় ডিসপ্লে। এই ফোন টি আপনাদের জন্য রয়েছে 6.53 inches, 104.7 cm2 (~83.2% screen-to-body ratio) এর ডিসপ্লে। তাহলে বলাই যায় ডিসপ্লে টি আপনাদের পছন্দ হবে। Resolution এর দিকে লক্ষ্য করলে আমরা দেখবো ভালোই Resolution দেওয়া হয়েছে। আপনারা এই ফোন থেকে 1080 x 2340 pixels, 19.5:9 ratio (~395 ppi density) Resolution পেয়ে থাকবো। ফোন টিতে Protection হিসাবে ব্যাবহার করা হয়েছে Corning Gorilla Glass 3.

Camera

আমরা ফোন কিনার সময় এই বিষয়ে একটু কম বেশি সবাই নজর দিয়ে থাকি কারন আমরা সবাই সেল্ফি বা ফোটো তুলতে ভালোবাসি। তো চলুন দেখে নেই এই ফোনের ক্যামেরা কন্ডিশন। Back ক্যামেরাতে থাকছে 13 MP, f/2.2, 28mm (wide), 1/3.1″, 1.12µm, PDAF. ফন্ট ক্যামেরার দিকে নজর দিলে দেখবো এই ক্যামেরে তে ব্যাবহার করা হয়েছে 8 MP, f/2.0, 27mm (wide), 1/4.0″, 1.12µm. এই ক্যামেরা এর ফিচার হিসাবে পাবেন LED flash, HDR, panorama. তো দেখতেই পাচ্ছেন দুটো ক্যামেরা এর অবস্থা মোটামুটি ভালোই।

Memory

আমরা ফোন কেনার সময় সব থেকে বেশি লক্ষ্য করি ফোনের মেমোরি ইন্টার্নাল এবং স্টরেস-এর উপর এই রেম এবং রম ফোন চালাতে গেলে তাদের ভূমিকা অপরিসীম তাই ফোন কেনার সময় এই দুটি জিনিস ভালোভাবে খেয়াল রাখতে হবে আপনার ফোনের যত বেশি হবে আপনি তত স্মুথলি ফোনটি ইউজ করতে পারবেন আর র্যাম কম হয়ে থাকলে কোনটি ব্যবহার করতে একটু সমস্যা হতে পারে তাই এ বিষয়ে লক্ষ্য রাখা ভালো তাহলে চলুন দেখে নেই পোকো m2 ফোনের রেম এবং রম এখানে র্যাম পাব আমরা 6gb এবং রম 64gb এবং অন্য ভার্সনে র্যাম 6gb রম 128gb আপনার যে টি পছন্দ হয় আপনি সেই মডেলটি নিতে পারবেন বাজারে

Sound

তাহলে এবার চলুন সাউন্ড এন্ড কানেক্টিভিটি সম্পর্কে কিছু তথ্য দেই আপনাদের এই ফোনটির বিষয়। poco m2 ফোনের সাউন্ড কোয়ালিটি মোটামুটি ভালোই! আপনি loudspeaker এর সুবিধা পাবেন। যেটা প্রায় সব ফোনেই আমরা পেয়ে থাকি। Sound alert থাকছে MP 3, Vibration, WAV Ringtones.

Connectivity

Mobile টিতে। ওয়াইফাই হিসাবে আমারা পাচ্ছি Wi-Fi 802.11 a/b/g/n/acn. WALN এ থাকছে Dual-band, Wi-Fi Direct, Hotspots. সচারাচর সব ফোনেই আমরা ব্লুটুথ পেয়ে থাকি এই ফোনেও ব্যাতিক্রম নয়। ব্লুটুথ এ লক্ষ্য করলে দেখতে পারবো 5.0, A2DP, LE. ফোনটিতে USB রয়েছে USB Type-C 2.0, 1.0 reversible connector, USB On-The-Go. এছাড়াও আপনারা ফোনটিতে FM Radio থাকছে। এই ফোনের ব্রাউজার এ রাখা হহয়েছে HTML 5.

battery

আমরা এখন ফোন কেনার সময় ব্যাটারি এর দিক টা ভালো করে লক্ষ্য দেই। তো এই ফোনেও লক্ষ্য দিতে হবে ভালো করে। আমরা চাই আমাদের ফোনের ব্যাটারি যেনো ভালো হয় যাতে দীর্ঘক্ষণ আমরা ফোন টি ব্যাবহার করতে পারি। poco m2 তে Battery types হলো Non-removable Li-Polymer. ব্যাটারি ক্যাপাসিটি হলো ৫০০০mAh. যা মোটামুটি ভালোই বলা যায়।

Prices in Bangladesh

এখন আসি দামের দিকে। আশা করি ইতিমধ্যেই আপনারা সবাই ফোনের সকল ফিচার দেখে নিয়েছেন। এবং আশা করি আপনাদের ফোন টি পছন্দ হয়েছে। poco m2 এর ২ টি 6/64 এবং 6/128 রয়েছে। এক্ষেত্রে আপনি 6/64 এইটা নিলে আপনাকে দাম দিতে হবে ১৫,৯৯৯ এবং 6GB+128GB এর ক্ষেত্রে ১৬,৯৯৯ Taka দিয়ে ক্রয় করতে হবে। এই দাম টি আমাদের হাতের নাগালে রয়েছে। সুতরাং যাদের বাজেট কম মানে ২০ হাজারের নিচে তারা এই ফোনটি নিতে পারেন।

Poco M2 ব্যাবহার এ নিজস্ব মন্তব্য

আমি কিছু দিন এই ফোনটি ব্যাবহার করেছি। আমার কাছে ফোন টি মোটামুটি ভালোই লেগেছে। তবে আমি এর ক্যামেরায় ততো টা সুবিধা পাই নাই। ক্যামেরা এর ক্ষেত্রে আমি ১০ এর মধ্যে ৭ দেওয়া যায় এটা একান্তই আমার নিজের মন্তব্য। আমি এখানে ২ টা গেম খেলে দেখেছি pubg এবং Ashplalt 9. আনি মোটামুটি ভালো ভাবেই গেম ২ টি খেলেছি। পাব্জি গেমটি খেলার সময় ল্যাগ হইনি ফোন টি কিন্তু asphalt 9 game খেলার সময় আমি অল্প একটু ল্যাগ পেয়েছি। ফোনের নিল কালার টি আমার কাছে খুবই ভালো লেগেছে। সব কিছু মিলিয়ে বলা যায় ২০ হাজারে নিচে ফোন আসলেই ভালো। আপনি আপনার নিকটস্থ যেকোনো মোবাইল বিক্রেতার দোকানে পেয়ে যাবেন।

তাহলে আজকে এই পর্যন্তই ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাইটের সঙ্গেই থাকুন আল্লাহ হাফেজ।

খোদা হফেজ।

admin

আমি সাগর। আমি একজন ব্লগার এবং ইউজার ইন্টারফেজ ডিজাইনার। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার ব্লগের মাধ্যমে নতুন নতুন তথ্য শেয়ার করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button