Phone review

বাজারে আসলো আইফোন ১৩ দাম সহ ফিচার গুলো দেখে নিন এক নজরে!!!!!

আসসালামু আলাইকুম। কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভালো আছি।

প্রযুক্তি প্রেমিরা প্রত্যেক বছরের সেপ্টেম্বর মাসে তাকিয়ে থাকে অ্যাপেল এর দিকে কেননা প্রত্যেক বছরের সেপ্টেম্বর মাসে তারা নতুন কিছু দিয়ে প্রযুক্তি প্রেমীদের মন ভরে দেয়। এবারো ব্যাতিক্রম নয় মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল এবার উন্মোচন করলো আইফোন ১৩। দীর্ঘ প্রতিক্ষার পর বাজারে নিয়ে আসা হলো আই ফোন ১৩। আগের থেকে (আইফোন ১২) খুব বেশি পরিবর্তন না আনলেও নতুন কিছু ঝলক নিয়ে এসেছে আইফোন ১৩ তে। আইফোন মানেই আভিজাত্য আর এই ফোন ব্যাবহার এর ইচ্ছা থাক্র প্রায় সকল মানুষের তাই তো আইফোন নতুন মডেল নিয়ে আসলে সবারি জানার কমতি থাকে না।আজকে আমরা এই পোস্টে আলোচনা করবো কি কি নতুন ফিচার এবং কেমন হবে ব্যাবহার এর ক্ষেত্রে আইফোন ১৩।

আইফোন ১৩ তে যা যা নতুন ফিচার থাকছে

আইফোন ১২ এর থেকে খুব বেশি পরিবর্তন থাকছে না আইফোন ১৩ তে। তবে কিছু ঝলক এর মাধ্যমে সাজানো হয়েছে আইফোন ১৩ কে।

বায়োনিক চিপ

আইফোন ১৩ তে সব চেয়ে বড় পরিবর্তন আনা হয়েছে বায়োনিক চিপ এ। আগের মোডেল (আইফোন ১২) তে যেখানে বায়োনিক চিপ ব্যাবহার করা হয়েছে a14 এবার আইফোন ১৩ তে বায়োনিক চিপ ব্যাবহার করা হয়েছে a15। যা আকর্ষণ করবে প্রযুক্তি প্রেমীদের। আর সাথে ৫ জি নেটওয়ার্ক তো থাকছেই।

ক্যামেরা

ক্যামেরা তে আইফোন সিরিজ এর ফোন গুলো তে ভালোই পরিবর্তন নিয়ে আসা হয়েছে। অত্যাধুনিক প্রযুক্তি ব্যাবহার এর মাধ্যমে আইফোন ১৩ সিরিজ এর ফোন গুলো তে আগের থেক আরও উন্নত করা হয়েছে ক্যামেরা গুলো। এই সিরিজ এর ফোনে খুব কম আলোতেও উজ্জ্বল এবং পরিষ্কার ছবি তুলতে সক্ষম। এছারোও মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল দাবি করছে শুধু আইফোন ১৩ ব্যাবহার করে একটি গোটা মুভি ও তৈরি করা যাবে। আইফেল ১৩ এর ক্যামেরা এর বাহ্যিক দিকে ক্যামেরা কোনাকুনি ভাবে বসানো মাধ্যমে আগের থেকে পরিবর্তন নিয়ে আসা হয়েছে। এছাড়া আমরা আইফোন ১৩ তে সিনোমেটিক মুড লক্ষ্য করতে পারবো যা একটি আলোড়ন সৃষ্টি করা মত ব্যাপার।

স্টোরেজ

downloadaep.com

আইফোন ১৩ তে থাকছে ৫০০ জিবি স্টোরেজ অন্য দকি সর্বনিম্ন ৬৪ জিবি কে করা হয়েছে ১২৮ জিবি। এটিও একটি ভালো পরিবর্তন এনেছে প্রতিষ্ঠান টি।

ব্যাটারি

ব্যাটারি এর দিকে লক্ষ্য করলে দেখতে পাবো আগের থেকে ভালো পরিবর্তন। মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল দাবি করছে যে আগের ব্যাটারি থেকে আড়াই ঘন্টা বেশি টিকবে আগের মডেল এর তুলোনায়।

আরো কিছু

বাজারে মোট পাঁচটি রঙে পাওয়া যাবে আইফোন ১৩— গোলাপি, নীল, কালো (মিডনাইট), লাল (প্রোডাক্ট রেড) আর স্টারলেট।

এসব রঙের চারটি মডেল নিয়ে আসছে মুঠোফোনটি – আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স।

বাংলাদেশি মুদ্রায় আইফোন ১৩ এর দাম


দাম টা নিয়ে অনেকেই একটু চিন্তা করে থাকে সচারাচর এই দাম ফোন গুলোর দাম অন্যান্য ফোন গুলোর থেকে একটু বেশিই হয়।আইফোন ১৩ এর দাম কত? তা সম্প্রতি ‘অ্যাপল হাব’ ব্লগে একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়, নতুন আইফোনের দাম হতে পারে ৭৯৯ মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৬৮ হাজার টাকা। মডেল প্রকাশের অনুষ্ঠানেও সেই দামই ঘোষণা করা হয়েছে। তবে বাংলাদেশে দামে আরো বেশি হবে। কারণ স্থানীয় করও যুক্ত হবে। ছাড়বে লাখের উপরে।

তাহলে আজকে এই পর্যন্তই ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাইটের সঙ্গেই থাকুন। এই টিউটোরিয়াল টি যদি ভালো লেগে থাকে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন।আল্লাহ হাফেজ।

admin

আমি সাগর। আমি একজন ব্লগার এবং ইউজার ইন্টারফেজ ডিজাইনার। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার ব্লগের মাধ্যমে নতুন নতুন তথ্য শেয়ার করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button