Phone review

Realme Narzo 30 ফুল রিভিউ পছন্দ হতে পারে আপনারো।

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই আশা করি সবাই ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। তো আজকে আমি আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ টপিক নিয়ে হাজির হলাম তো আশা করি সবাই ফুল পোস্ট টি খুব মনোযোগ দিয়ে পড়বেন। তাহলে চলুন শুরু করি।

ফোন ছাড়া এক মুহূর্ত কল্পনা করা কোনো ভাবেই যেনো মানা যায় না। কি এমন নাই যেখানে ফোনের দরকার নাই?? হুম এখন ফোন টা আমাদের জীবনে যেন খুব বেশি প্রয়োজন হচ্ছে। ফোন ছাড়া কোনো কাজ হচ্ছে না। ছোট থেকে বড় কাজ সব ফোনেই খুব কম সময়ে করে দিচ্ছে। যেমন কয়েক বছর আগে মানুষ যোগাযোগ করার জন্য ব্যবহার করতো চিঠি টাইম লাগতো দিনের পর দিন এখন একটা ফোন মানেই পুরা পৃথিবির মানুষের যোগাযোগ এক নিমিষেই। আশা করি আপনাদের এ বিষয়ে আর বেশি কিছু বলা লাগবে না আমারা নিজেরাই ফোনের প্রয়োজনীয়তা খুব ভালো ভাবেই অনুভব করতে পারি।

আজকের আলোচনা

তো উপরে ফোন নিয়ে প্রায় অনেক কিছু বলে ফেললাম তো আপনারা বুঝতেই পারছেন আজকের আলোচনা ফোন নিয়েই হতে চলেছে। হুম আজকে আমরা ফোন নিয়ে আলোচনা করবো অনেকই আমরা নতুন ফোন কিনে থাকি যখন আমাদের দরকার পরে। তো ফোন নেওয়ার ক্ষেত্রে আমরা যদি আগে থেকে ওই সম্পর্কে যেনে রাখি তখন আর আমাদের ঠকার কোনো চাঞ্জ থাকে না। আর একন প্রায় সব মোবাইল ফোন হলো ইন্টেক। যার প্যাক খুললে অবশ্যই আপনাকে ক্রয় করে নিতে হবে। তাই প্যাক খোলার কোনো চাঞ্জ নাই তাই আগে থেকে যে ফোন নিবেন ওই সম্পর্কে জেনে নিতে হবে। আজ আমরা একটি ফোনের ফুল রিভিউ নিয়ে হাজির হয়েছি।

আজকে আলোচনা হবে যে ফোন নিয়ে


আজকে আমরা আলোচনা করবো Realme nazro 30 ফোন নিয়ে। ফোন টি রিলিজ হয় May 20, 2021। ফোন টি বাইরের দিক থেকে দেখতে ভালোই মোটামুটি তো শুধু বাইরের দিক টা দেখে তো আর কেউ ফোন নিবে না তাই আমরা রিভিউ তে এর প্রায় সব কিছুই তুলে ধরার চেষ্টা করবো। যেন আপনি ফোন কেনার সময় ঠকে না যান। এই ফোন টি হলো রিয়েল মি কোম্পানির নারজো সিরিজের ফোন। আমরা আগে যে নারজো সিরিজের ফোন গুলো দেখেছি মোটামুটি ভালোই ছিলো ফোন গুলো তো আজকে চলুন এই ফোনের রিভিউ দেখে নেই।

Body

প্রথমে বডি টি রিভিউ করে নেই ফাস্ট Dimensions টা দেখে নেই Dimensions হলো 162.3 x 75.4 x 9.4 mm (6.39 x 2.97 x 0.37 in), ওয়েট এর দিকে দেখে থাকলে দেখবো 192 g (6.77 oz). আমার কাছে একটি ভারি মনে হয়েছে। তো আমরা এর ব্যাক ক্যামেরা দেখলে দেখবো ৩ টা ক্যামেরা বডি এর বাম পাশে লম্বা লম্বি ভাবে বসানো হয়ছে এবং ক্যামেরা ৩ টার নিচে ফ্লাস দেওয়া হয়েছে। রিয়ার ক্যামেরা টা আগের ফোন গুলোর মত ডিসপ্লে তে সেট করা হয়েছে।

DISPLAY

এবার আসি ডিসপ্লে তে ডিসপ্লে এর type হলো IPS LCD, 90Hz, 580 nits (peak). মোটামুটি ভালোই আছে। এখন ডিসপ্লে size টা দেখি আমরা দেখতে পারবো 6.5 inches, 102.0 cm2 (~83.4% screen-to-body ratio). এক্ষেত্রে ভালো এবং বড় একটি ডিসপ্লে পাওয়া যাচ্ছে। যেটা অনেকেরই পাওয়ার আশা থাকে তাদের শখের ফোনের। Resolution এর পাবো এই realmi narzo 30 থেকে 1080 x 2400 pixels, 20:9 ratio (~405 ppi density). ডিসপ্লে টি সবারি পছন্দ হওয়ার কথা। তো চলুন নিচে যাওয়া যাক।

PLATFORM


Realmi narzo 30 এ OS থাকছে Android 11, Realme UI 2.0. Chipset হিসাবে থাকছে Mediatek Helio G95 (12 nm
CPU হিসাবে এই ফোনে ব্যাবহার করা হয়েছে Octa-core (2×2.05 GHz Cortex-A76 & 6×2.0 GHz Cortex-A55). রিয়েল মি নারজো ৩০ ফোনের GPU হলো Mali-G76 MC4.

MEMORY

এই দিকে সবারি একটা আলাদা আকর্ষণ থাকে কেননা আপনার মোবাইল এর ram & rom যত ভালো থাকে আপনি ততই ভালো সার্ভিস পাবেন ফোন টি থেকে। এক্ষেত্রে আপনাকে যেকোনো ফোন নেওয়ার আগে এটি চেক করা জরুরি। তাহলে চলুন দেখে নেই এই মোবাইল এর ram & rom কত থাকছে। Realmi narzo 30 তে Ram থাকছে ৬ জিবি এবং র‍্যাম থাকছে ১২৮ জিবি। তো দেখাই যাচ্ছে ram & rom মোটামুটি ভালোই। Card slot থাকছে microSDXC (dedicated slot).

CAMERA


ফোন নেওয়ার সময় সবার আলাদা একটি চাহিদা থাকে CAMERA এর ওপর। সবাই চায় ক্যামেরা যেনো ভালো হয়। এখিন প্রায় অনেকেই লাইকি টিকটক বা ইত্যাদি তে ভিডিও বানানোর জন্য ফোনের ক্যামেরা ব্যাবহার করে থাকে। এই দিকে সবার একটু বেশিই আগ্রহ। তো দেখা যাক realmi narzo 30 ফোনে ক্যামেরা কেমন থাকছে।

Back Camera

ব্যাক ক্যামেরা ভিডিও শুট করার জন্য ব্যবহার করা হয় তাই এক্ষেত্রে এই ক্যামেরা টা ভালো চায়। realmi narzo 30 এ ব্যাক ক্যামেরা Resolution হিসাবে থাকছে Triple 48+2+2 Megapixel. Features দেখলে দেখবো যে F/2.5 aperture, 1/3.0″, 1.0µm, HDR & more. Video Recording হিসাবে ব্যাবহার করা হয়েছে 4K Ultra HD (2160p), gyro-EIS.

Front Camera

Front camera তে Resolution থাকছে 16 Megapixel. সেলফি তোলার ক্ষেত্রে ভালোই রয়েছে রেজুলেশন। যা আমরা সবাই চাই। Features রয়েছে F/2.5 aperture, 1/3.0″, 1.0µm, HDR & more.. Video Recording এ আমরা ব্যাক ক্যামেরা এর মত পাবো Full HD (1080p), gyro-EIS.

ক্যামেরা ২ টি মোটামুটি ভালোই রয়েছে। যা আপনাদের অনেক ভালো সার্ভিস দিবে। রিয়েল মি নারজো সিরিজের আগের যা ফোন গুলো তে যে ক্যামেরা ব্যাবহার করা হয়েছে। ওই
গুলো থেকে বেশ ভালো মানের ক্যামেরা ব্যাবহার করা হয়েছে।

BATTERY


ফোন নেওয়ার ক্ষেত্রে আরও একটি লক্ষনীয় বিষয় হলো ব্যাটারি যা ফোন ব্যবহার করার ক্ষেত্রে ভালো ভাবে অনুভাব করা যায়। আমরা রিয়েলমি নারজো ৩০ ফোনে ব্যাটারি টাইপ পাবো Lithium-polymer 5000 mAh (non-removable) তার সাথে ফাস্ট চার্জিং অ্যাড করা হয়েছে 30W Fast Charging (100% in 65 min) এর। এই ব্যাটারি টি কিন্ত অন্যান্য ফোন গুলোর থেকে ভালো।

SOUND & OTHERS

অনেক গুলো জিনিস ইতিমধ্যেই আমরা লক্ষ্য করেছি। যা তে ইতিমধ্যেই অনেকেরই ফোন টি পছন্দ হয়ে গিয়েছে। এখন চলুন আমরা ফোনের সাউন্ড কোয়ালিটি এবং অন্যান্য ফিচার গুলো দেখে নেই। realme narzo 30 ফোনে 3.5mm Jack থাকছে পাশাপাশি loudspeaker তো থাকছেই। এরপর সিকুউরিটি যদি দেখি Fingerprint থাকছে এবং সাথে ফেস লক এর ও ব্যবস্থা করা আছে। Fingerprint থাকছে Side-mounted এ।

Price in Bangladesh

আমরা মোটামুটি সব কিছুই দেখে নিয়েছি Realmi narzo 30 এর। ইতিমধ্যেই অনেকেরই ফোন টি পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে। প্রত্যেক কে ফোন পছন্দ হওয়ার পর দাম নিয়ে জানার আগ্রহ থাকে অনেক। আমরা আমাদের একটি বাজেট নির্ধারণ করে থাকি। যদি দাম টি আমাদের বাজেট এর মধ্যে পরে তাহলে আপনি ফোন টি ক্রয় করতে পারবেন। তাহলে চলুন জেনে নেই Realmi narzo 30 এর দাম কত থাকছে। Realmi narzo 30 এর দাম থাকছে ৳19,990 অফিসিয়াল প্রাইজ। ২০ হাজার প্রায়। অনেকেরই এই অ্যামাউন্টের একটু বাজেট রাখি মোবাইল কেনার সময়। তাই ২০ হাজারে অন্যান্য ফোন গুলোর থেলে মোটামুটি ভালোই।

. নিজে ব্যাবহার করে যা জানলাম


realmi narzo 30 আমার কাছে ফোন টি আসলেই খুব ভালো লেগেছে। ফোন টি একটু ফুল গেমিং ফোন যা আপনি আল্ট্রা HD. গ্রাফিক্স এ pubg থেকে শুরু করে প্রায় সব গেমস এই খেলতে পারবেন। এখানে আমার কাছে ফোন টির ওয়েট টা একটু ভারি লেগেছে। এই দির্ঘক্ষন হাতে রাখলে ফোন হাত ব্যাথাও হয়ে যেতে পারে। এছাড়া ফোন টি তে ফেস লক ভালো একটি সিকিউরিটি সিস্টেম অ্যাড করা হয়েছে এতে Fingerprint এর পাশাপাশি ভালো সিকিউরিটি দিবে আপনার ফোনের। এক কথায় সব দিক দিয়ে ফোন টি মোটামুটি ভালোই বলা যায়।২০ হাজারে যাদের বাজেট তাদের কে রিকমেন্ড করবো realmi narzo 30 এর।

তাহলে আজকে এই পর্যন্তই ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাইটের সঙ্গেই থাকুন। এই টিউটোরিয়াল টি যদি ভালো লেগে থাকে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন।আল্লাহ হাফেজ।

admin

আমি সাগর। আমি একজন ব্লগার এবং ইউজার ইন্টারফেজ ডিজাইনার। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার ব্লগের মাধ্যমে নতুন নতুন তথ্য শেয়ার করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button