Facebook

মেসেঞ্জারে এলো নতুন আপডেট দেখে নিন তারাতাড়ি।

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই আশা করি সবাই ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। তো আজকে আমি আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ টপিক নিয়ে হাজির হলাম তো আশা করি সবাই ফুল পোস্ট টি খুব মনোযোগ দিয়ে পড়বেন। তাহলে চলুন শুরু করি।

এখন ফেসবুক ব্যবহার করে না এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর আর ফেসবুক ইউজ করতে হলে আপনাকে অবশ্যই ম্যাসেঞ্জার ইউজ করতে হবে কারণ আপনি ফেসবুকের পুরো ফিচার পাবেন না মেসেঞ্জার ছাড়া তো ফেসবুক এবং মেসেন্জার দুটোই আপডেট নেয় প্রতিনিয়ত। তো তাদের প্রত্যেকবারের আপডেটে নতুন কিছু থাকে যা তাদের ব্যবহারকারীদের চমকে দেয়। আর আপডেট থাকে নতুন কিছু। তাহলে চলুন শুরু করি আজকের টিউটোরিয়ালে আমরা আলোচনা করব এই মেসেঞ্জার এর নতুন আপডেট নিয়ে।

মেসেঞ্জার নিউ আপডেট এবার মেসেঞ্জারে যে আপডেটটি থাকছে সেটি হল ওয়ার্ড ইফেক্ট (word effect) । এখন আপনাকে জানতে হবে ওয়ার্ড ইফেক্ট টি কি? আমরা মেসেঞ্জার ইতিমধ্যে অনেকগুলো আপডেট দেখিছি। এবার আমরা একটি ছোট্ট আপডেট দেখতে চলেছি। মূলত সেটি হলো ওয়ার্ড ইফেক্ট।ওয়ার্ড ইফেক্ট বলতে আপনি একটি ওয়ার্ড সিলেক্ট করবেন এবং সাথে ওই ওয়ার্ডের পাশে ইমোজি সিলেক্ট করুন এবং আপনি যখন একটি যে টেক্সটি সিলেক্ট করবেন টেক্সট করে আপনার যে কাউকে পাঠাবেন তখন ওই ইমোজি গুলো ভাসবে যেই ইমোজি গুলো সেট করে দিবেন । তো এই ওয়ার্ড ইফেক্ট ফিচারটি আপনার মেসেঞ্জারে পেতে হলে আপনাকে কিছু সেটিংস করতে হবে নিচে সেগুলো নিয়ে আলোচনা করা হলো

ওয়ার্ড ইফেক্ট ফিচার অন করতে যা যা করতে হবে

প্রথমে আপনাকে মেসেঞ্জার অ্যাপ টি প্লে স্টোর থেকে আপডেট দিতে হবে যদি আপনি প্লে স্টোর থেকে অ্যাপসটি আপডেট না দেন তাহলে এই ফিচারটি আপনি উপভোগ করতে পারবেন না তাহলে প্রথমে আপনাকে প্লে স্টোর থেকে মেসেঞ্জার অ্যাপ টি আপডেট দিতে হবে তো আশা করি সবাই যে কোন অ্যাপ প্লে স্টোর থেকে আপডেট দিতে পারেন এখন আপডেট দেওয়া হয়ে গেলে আপনি মেসেঞ্জারে প্রবেশ করবেন এবং যার সাথে আপনি যার সাথে ওয়ার্ড ইফেক্ট ফিচারটি অ্যাড করতে চান তার কনভার্সেশনে ঢুকুন নিচে স্ক্রিনশট সহ ভালো করে বুঝিয়ে দেওয়া হল

প্রথমে নিচের স্ক্রীনশট মার্ক করা অপশন টি তে ক্লিক করুন


এবার নিচে অনেকগুলো অপশন দেখতে পাবেন এখান থেকে একটি অপশন হল word effect মার্ক করে দেওয়া আছে ওই অপশনটিতে ক্লিক করুন।


ক্লিক করার পর নিচের মত দেখতে পারবেন এবার এখানে একটি ইমোজি বাটন এবং একটি টেক্সট বাটন দেখতে পারবেন টেক্সট বাটনে আপনি যে ওয়ার্ডটি দিয়ে ইফেক্ট করতে চান সেই ওয়ার্ড বা সেন্টেন্স টি লিখুন নিচের স্ক্রিনশট ফলো করুনএবার পাশে থাকা ইমোজি বাটন থেকে যে যেকোনো একটি ইমোজি সিলেক্ট করে নিন


এবার নিচের স্ক্রীনশটএর মার্ক করা একটি অপশন দেখতে পারছেন ওই অপশনটিতে ক্লিক করুন


এবার নিচের স্ক্রীনশটএর মত দেখতে পারবেন এবং আপনার word টি এবার ইফেক্ট হবে।


এবার আপনি যে পারসন এর সাথে ওয়ার্ড ইফেক্ট টি করবেন। তার সাথে কনভারসেশন এ যান এবং যে ওয়ার্ড বা sentence টি ওয়ার্ড ইফেক্ট হিসেবে সিলেক্ট করেছেন সেটি লিখুন এবং সেন্ড করে দিন।


এবার দেখুন আপনি পাশ থেকে ইমোজি ইফেক্ট হচ্ছে। এভাবে আপনি যতগুলো ওয়ার্ড ইফেক্ট করবেন সব গুলো যে ইমুজি দিয়ে সিলেক্ট করা থাকবে সেই ইমোজি ইফেক্ট হবে কনভারসেশন টিতে।


তো এই ছিল আজকের ম্যাসেঞ্জারের এই ছোট্ট আপডেটটি। আশাকরি আপনাদের ভাল লেগেছে। পরবর্তীতে আরও কোনো মেসেঞ্জার আপডেট অন্য যেকোন ফেসবুক অ্যাপ আপডেট কিংবা নতুন কোনো ট্রিক নিয়ে আপনাদের সামনে হাজির হব ততক্ষণ পর্যন্ত ভাল থাকুন সুস্থ থাকুন আমাদের সাইটের সঙ্গেই থাকুন। আল্লাহ হাফেজ।

admin

আমি সাগর। আমি একজন ব্লগার এবং ইউজার ইন্টারফেজ ডিজাইনার। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার ব্লগের মাধ্যমে নতুন নতুন তথ্য শেয়ার করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button