Online income

আসলেই কি অনলাইন থেকে ইনকাম করা সম্ভব?? জেনে নিন কিছু অনলাইন ইনকাম করার পদ্ধতি।

আসসালামু আলাইকুম। কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভালো আছি।

জিবন ধারনের জন্য আমাদের সবারই অর্থ উপার্জন করার দরকার আছে। অর্থ ছাড়া আমরা আমাদের জীবন চালাতে পারবো না। অর্থ উপার্জন করার জন্য আমদেরকে দরকার হয় কাজ করার। আমারা যদি কাজ করি তাহলে আমারা আমাদের জীবন ধারণের জন্য অর্থ উপার্জন করতে পারবো।

আমাদের মাঝে এখন নানা রকম পথ থাকে যার মাধ্যমে আমরা অর্থ উপার্জন করতে পারি। বর্তমান আমাদের এই বিশ্বে সাবাই নিজের পেশায় নিজেকে নিয়োজিত রেখে তাদের জীবন চালানোর জন্য টাকা ইনকাম করে যাচ্ছে। এখন আমরা ইনকামের অনেক পথ পেলেও নতুন একটা পথ পেয়েছি সেটা হলো অনলাইন ইনকাম।

আসলেই কি অনলাইন থেকে উপার্জন সম্ভব?

আমরা এখন সবাই অনলাইন ইনকাম এই শব্দের সাথে খুব ভাল ভাবে পরিচিত কিন্তু আমরা অনেকেই এখনো অনলাইন থেকে এখোনো ইনকাম কর‍তে পারি নাই। কিন্তু অন্যের মুখে ভালো ভাবেই শুনেছি যে অনলাইন থেকে ইনকাম করা যায় হ্যা আপনি ঠিকই শুনেছেন অনলাইন থেকে ইনকাম করা যায়।

অনলাইনে ইনকাম কিভাবে সম্ভব??

উপরেই আমি বলেছি অনলাইন ইনকাম সম্ভব। কিন্তু কিভাবে?? আমরা অনেকেই অফলাইনে মানে রিয়েল জগতে টাকা ইনকাম করেছি। আপ্নি একটু খেয়াল করেন যে অফলাইনে ইনকাম করতে নানাভাবে আমাদের সক্ষম থাকতে হয়। অনেক কাজ আছে যার মাধ্যমে আমদের জিবণ টাকে ভাল ভাবেই কাটিয়ে দিতে পারি। আপ্নি একটু খেয়াল করেন যখন আপনি এই রকম কাজ খুজবেন অফলাইনে তখন আপনি কি কোনো অভিজ্ঞতা ছাড়াই এই কাজ টি করতে পারবেন আর সুন্দর ভাবে নিজের জিবণ কে চালাতে পারবেন? অবশ্যই না। আপনাকে এই কাজ টি পেতে হলে অবশ্যই আপনার যোজ্ঞতা থাকতে হবে ওই কাজ পেতে যা কিছু জানা লাগে বা করা লাগে। আপনি এগুলো ছাড়া কখনোই এই কাজ গুলো করতে পারবেন না বা কেউ আপনাকে এই কাজ গুলও দিবে না আর আপনারও আর সুন্দর ভাবে জীবন চালানও হবে না তাহলে কি করা লাগবে অবশ্যই আপনি জানেন আপনাকে অফলাইনে এই কাজ গুলো পেতে হলে অনেক কিছু শেখা লাগবে পড়া শুনা করতে হবে আরো অনেক জিনিস এ নিজেকে ফিড রাখতে হবে তাহলেই আপনি একটি ভাল কাজ কর‍্যে পারবেন আর আপনার জীবনকে সুন্দর ভাবে চালাতে পারবেন ঠিক তেমনই আপনাকে অনলাইনে ইনকাম করতে গেলে আপনার নানা বিষয়ে পারদর্শী হতে হবে শিখতে হবে অনেক কিছু। অফলাইনে যেমন কোনো অভিজ্ঞতা ছাড়া আপনাকে কেউ কোনো ভাল কাজ দিবে না তেমনই অনলাইনেও আপনাকে অভিজ্ঞতা ছাড়া মুখ দেখে কেউ টাকা দিবে না। আমারা অনেকেই ভেবে থাকি অনলাইন ইনকাম খুব সহজ। আসলেই অনলাইন ইনকাম সহজ না। আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। মুলত শ্রম ২ প্রকার মেধা শ্রম আর কায়িক শ্রম। আমরা অফলাইনে যে কাজ গুলো দেখি এগুলো প্রায় কায়িক শ্রম। আর অনলাইনে যে কাজ গুলো রয়েছে সব মেধা শ্রম। অনলাইনে কেউ আপনাকে বলবে না যে সিমেন্টের বস্তা ঘাড়ে উটায় আরেক জায়গায় রাখতে। এখানে কাজ করার মুল হাতিয়ার হলো আপনার অর্জন করা জ্ঞান এবং ইলেকট্রনিক যন্ত্র।

নিচে কয়েকটি উপায় দেয়া হলো যার মাধ্যমে আপনি অনলাইন থেকে ইনকাম কর‍তে পারবেন।

১. ইউটিউবিং করে। এখন আমরা প্রায় সবাই YouTube এর সাথে পরিচিত। যেখানে প্রতিনিয়ত আপ্লোড হচ্ছে হাজার হাজার ভিডিও। এখন অনেকেই নিজেকে ইউটিউবের মেক করে অনলাইনে ইনকাম করছে। ইউটিউব থেকে মাসে হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব। এতে আপনাকে মুলত ভিডিও কন্টেন্ট তৈরি করতে হবে।

২. ওয়েবসাইট মেক করে ইনকাম করা যাকে বলে ব্লোগিং। আমরা যারা ওয়েবসাইট নিয়া কাজ করি তাদের কে বলে ব্লোগার। ব্লোগিং আর ইউটিউবিং প্রায় একই শুধু এখানে পার্থক্য হলো কন্টেন্ট এ। ইউটিউবে ভিডিও কন্টেন্ট বানাতে হয় আর ওয়েবসাইটে টেক্সট কন্টেন্ট লিখতে হয়।

৩. ওয়েবসাইট ডিজাইন করে অনেক ক্লাইন্টস আছে যারা অন্যদের দ্বারা নিজের বা কোনো সংস্থা এর জন্য ওয়েবসাইট বানিয়ে নেয়। আপনি তাদের কে এই সার্ভিস টি দিয়ে ভালো পরিমানে ইনকাম করতে পারবেন। তবে এই মোটা অঙ্কের টাকা ইনকাম করার জন্য অবশ্যই আপনাকে ভালো ভাবে ওয়েবসাইট ডিজাইনার হতে হবে।

৪. SEO করে আপনি অনলাইনে ভালো টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি ওয়েবসাইট এর জন্য ভালো SEO করতে পারেন তাহলে আপনার নাগালে মিলবে অনেক ক্লাইন্ট যাদের দ্বারা আপনার ভাগ্যের চাকা গুরতে পারে। আপনাকে এউ টাকা ইনকাম করার আগে নিজেকে একজন ভালো SEO স্পেশালিষ্ট প্রমান করতে হবে।

৫. নিজের একটি অ্যাপ বিল্ট করে আপনিও অনলাইন থেকে ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। আমরা এখন সবাই নানাভাবে অ্যাপ এর উপর নির্ভরশীল হয়ে যাচ্ছি আর আপনি যদি কার্যকর একটি অ্যাপ তৈরি করতে পারেন তাহলে আপনিও গুন্তে পারবেন ভালো অঙ্কের টাকা।

আজকেই এই কয়েকটি বিষয় নিয়ে আমি সামান্য একটু ধারনা দিলাম। অনলাইন থেকে ইনকাম করার জন্য আরও অনেক পথ আছে। আপনি সেগুলোও অনুসরন করতে পারেন। মুলত অনলাইন থেকে ইনকামের সেরা ৫ টি উপায় [ উপরে বর্নিত করা হয়েছে]

তাহলে আজকে এ পর্যন্তই ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাইটের সঙ্গেই থাকুন আল্লাহ হাফেজ।

.

admin

আমি সাগর। আমি একজন ব্লগার এবং ইউজার ইন্টারফেজ ডিজাইনার। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার ব্লগের মাধ্যমে নতুন নতুন তথ্য শেয়ার করতে।

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button