Facebook

ফেসবুকে আপনার পোস্টের রিয়েক্ট সংখ্যা হাইড করুন। কেউ জানতে পারবে না কত টা রিয়েক্ট পেয়েছেন!!!

আসসালামুয়ালাইকুম কেমন আছেন আপনারা সবাই আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও ভাল আছি তা আমাদের ওয়েব সাইটটি ভিজিট করার জন্য আপনাদের স্বাগত জানাই আজকে আমি আপনাদের সামনে আরো একটি গুরুত্বপূর্ণ টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি তাহলে চলুন শুরু করি

2004 সালের মার্ক জুকারবার্গের হাত ধরে ফেসবুক আবিষ্কৃত হয় । তখন থেকে মানুষ ফেসবুক ব্যবহার করে।এখন বিশ্বের মধ্যে চতুর্থ জনপ্রিয় ওয়েবসাইট হলো ফেসবুক যে তথ্য উইকিপিডিয়া থেকে প্রকাশ করা হয়েছে। আরেকটি জরিপ থেকে দেখা যায় সবথেকে বেশি ভিজিট করার ওয়েবসাইট গুলোর মধ্যে ফেসবুক তৃতীয় ওয়েবসাইট।
বর্তমানে সোশ্যাল মিডিয়া বলতে আমরা ফেসবুক কে খুব ভালভাবে চিনি এবং বর্তমানে ফেসবুক খুব জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া। যেখানে বর্তমান ইউজার হলো অন্যান্য সোশ্যাল মিডিয়া থেকে অনেক উপরে। এই সোশ্যাল মিডিয়া জনপ্রিয় হওয়ার নানা রকম কারণ রয়েছে। এখন বর্তমান বেশিরভাগ লোক ফেসবুক ইউজ করে। অন্যান্য সোশ্যাল মিডিয়া থাকলেও মানুষের যেন ভিড় পড়ে যায় ফেসবুকে। এখন মানুষের সকাল হয় ফেসবুক বা মেসেঞ্জার ওপেন করে। অনেকগুলো সোশ্যাল মিডিয়ার থাকলেও ফেসবুকের কম্ফোর্টেবল মনে করি আর এখানে নানা রকম সুযোগ-সুবিধা থাকার জন্য প্রতিনিয়ত এর ব্যবহারকারী সংখ্যা বেড়েই চলেছে। ব্যবহারকারীরা এখানে নানা রকম সুযোগ-সুবিধা পায়। আত্মীয়স্বজনকে ফ্রেন্ড রিকোয়েস্ট থেকে শুরু করে মেসেজিং পোস্ট করা হয়তো এগুলো আর আপনাদেরকে বলতে হবে না আমরা সবাই তাদের ফিচার সম্পর্কে জানি। আর এখন ফেসবুক এর সকল ফিচার গুলোর সাথে আমরা ভালোভাবেই জড়িত।

আজকের আলোচনার বিষয়

আজকে আমরা আলোচনা করব ফেসবুকের একটি গুরুত্বপূর্ণ সেটিং নিয়ে। আমরা সবাই জানি ফেসবুকে পোস্টিং নামে একটি অপশন আছে। আমরা পোস্টিং নিয়ে প্রায় সবাই পরিচিত। ফেসবুকে নানারকম কন্টেন্ট পোস্টিং এর মাধ্যমে প্রকাশ হয়ে থাকে আর আমরা জানি যে পোস্টিং এ রিএকশন নামে একটি অপশন আছে। আমরা একটি পোস্ট করলে সেখানে আমাদের পরিচিত আপনার ফেসবুকে থাকা ফ্রেন্ড রিয়েক্ট দিতে পারবে। বর্তমানে আমরা দেখতে পাই অনেকেই জনপ্রিয়তার কারণে অনেক ভালো পরিমাণে রিয়েক্ট পেয়ে থাকে। কিন্তু অনেকেই আছে যারা রিয়েক্ট পায় না আবার অনেকেই কম রিয়েক্ট পাওয়ার জন্য নিজেদের রিয়েক্ট হাইড করতে চায়। আরও অন্যান্য কারনে আমরা আমাদের পোস্ট এর রিয়েক্ট সংখ্যা কাউকে দেখাতে চাই না মানে হাইড করে রাখতে চাই।অনেকেই জানি না কিভাবে ফেসবুকের পোস্টে রিয়েক্ট হাইড করতে হয়। আজকে আমি দেখবো কিভাবে আপনি আপনার পোস্টে থাকা সকল রিয়েকশন এর সংখ্যা হাইড করবেন মানে কেউ দেখতে পারবে না আপনি সর্বমোট কতটি রিএকশন পেয়েছেন আজকে আমরা এই বিষয় নিয়ে আলোচনা করব। তাহলে চলুন শুরু করি

যেভাবে রিয়েক্ট সংখ্যা লুকিয়ে বা hide করবেন।

এই কাজটি করার জন্য আপনাকে অবশ্যই ফেসবুক অফিশিয়াল অ্যাপ ব্যবহার করতে হবে আশা করি সবাই ফেসবুক অফিশিয়াল অ্যাপ ব্যবহার করি এখন এবং যাদের অফিশিয়াল ফেসবুক অ্যাপ এখনো ইন্সটল করা নেই তারা খুব সহজে প্লে স্টোরে ফেসবুক অফিশিয়াল অ্যাপ টি ডাউনলোড করতে পারবেন। যাদের নেই তারা এখনি ডাউনলোড করে নিন আর যাদের আছে তারা ফেসবুক অ্যাপ টি ওপেন করুন। আপনার আইডিটি যদি লগইন করা না থাকে তাহলে আপনি যে আইডির পোস্টে রিঅ্যাক্ট হাইড করতে চান সে আইডিটি ফেসবুক অফিশিয়াল আপেল লগ-ইন করে নিন। এরপর আপনি ফেসবুকে ডানপাশে উপরে একটি থ্রি ডট মিনু দেখতে পারবেন সেখানে ক্লিক করে দিন। নিচের স্ক্রীনশট দিয়ে দেখানো হলো।

এবার একটু নিচে চলে আসুন। নিচে আপনি অনেক অপশন দেখতে পারবেন। পেজ গ্রুপ ভিডিও গেমিং ইত্যাদি অপশন এখানে শো করবে। মুলত একটু নিচে গেলেই আমরা setting নামে একটি অপশন দেখতে পারবো ওখানে একটি ক্লিক করুন। ওখানে ক্লিক করলে আরো কয়েকটি অপশন আপনি দেখতে পারবেন। এর মধ্যে setting নামে অপশন টি আরও একবার দেখতে পারবেন। তো সেখানে ক্লিক করুন।

এবার আপনি আরও অনেক অপশন দেখতে পারবেন। এখানে একটু নিচে লক্ষ্য করলে reactions preference নামে একটি অপশন দেখতে পারবেন। ওখানে ক্লিক করুন।

এবার নতুন একটি পেজ শো করবে। এখানে আপনি ২ টি অপশন দেখতে পারবেন। ২ টি অপশননই অফ করা থাকবে। আপনি ২য় অপশন টি অন করে দিন।

ব্যাস!!! আপনার কাজ শেষ। এখন কেউ আর আপনার পোস্টের রিয়েক্ট সংখ্যা দেখতে পারবে না। আপনি মুলত দেখতে পারবেন যে আপনি কত টা রিয়েক্ট পেয়েছেন আপনার পোষ্টে।

যেভাবে রিয়েক্ট সংখ্যা লুকিয়ে বা hide করবেন আজকে আমরা এ বিষয়ে আলোচনা করলাম পরবর্তীতে আরও গুরুত্বপূর্ণ কোন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হবে সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাইটের সঙ্গেই থাকুন আর আপনার যদি টিউটোরিয়াল টি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না আল্লাহ হাফেজ!

admin

আমি সাগর। আমি একজন ব্লগার এবং ইউজার ইন্টারফেজ ডিজাইনার। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আমার ব্লগের মাধ্যমে নতুন নতুন তথ্য শেয়ার করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button